প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য জ্যেষ্ঠতা তালিকা চূড়ান্তকরণ প্রসঙ্গে

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ৬৫% কোটায় প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য জ্যেষ্ঠতা তালিকা চূড়ান্তকরণ ও পদোন্নতিযোগ্য শিক্ষকদের প্রয়োজনীয় কাগজপত্র ও তথ্যাদি চেয়ে ‍উপজেলায় চিঠি পাঠিয়েছে। এখানে বলা আছে প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য কী কী কাগজপত্র লাগবে। নিচে বিস্তারিত দেওয়া হলো।

প্রধান শিক্ষক পদে পদোন্নতি

উপর্যক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ৬৫% কোটায় প্রধান শিক্ষক পদে পদোন্নতিযোগ্য শুনাপদ পূরণের সিদ্ধান্ত গ্রহপ করা হয়েছে। দ্রুত পদোন্নতি প্রদানের লক্ষ্যে নিন্মবর্ণিত নির্দেশনাসমুহ অনুসরণ করার জন্য  জনুরোধ করা হলো।

১ যে সমন্ত উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের জ্যেষ্ঠতা তালিকা প্রস্তুতের নিম্মিতে “সমন্মিত গ্রেডেশন ব্যাবস্থাপনা" ইউজার ইন্টারফেইজে শতভাগ (১০০%) বিদ্যালয় ও শিক্ষকদের তথা এন্ট্রি ও অনুমোদল হায় নাই, সে সকল উপজেলার তথ্য বিনা ব্যর্থতায় আগামী ২৭/১০/২০২২ তারিখের মধো এন্টি ও অনুমোদন সম্পন্ন করতে হবে।

২ যে সমস্ত উপজেলা/থানায় শতভাগ (১০০%) এন্ট্রি ও অনুমোদন সম্পন্ন হয়েছে সে সকল উপজেলার উপজেলা শিক্ষা অফিসারগণ খসড়া জোষ্ঠতা তালিকা প্রিন্ট করে আপত্তি-নিষ্পত্তির জন্য বিজ্ঞপ্তি আকারে উপজেলা শিক্ষা অফিসের দর্শনীয় স্থানে অথবা নোটিশ বোর্ড এবং সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসের ওয়েবসাইটে আপলোড করতে হবে।

৩। জোষ্ঠতা তালিকা এর কোন আপত্তি থাকলে তা উপজেলা শিক্ষা অফিসার তিন দিলের মধ্যে আপত্তি গ্রহণ ও নিষ্পত্তি সম্পন্ন করবেন যদি কোন আপত্তি না থাকে তাহলে তিন কার্যদিবস পরে চুড়ান্ত খসড়া জোষ্ঠতা তালিকা লিস্ট করে উপজেলা শিক্ষা অফিসার স্বাক্ষর করবেন।

৪। স্বাক্ষরিত জোষ্ঠতা তালিকা পদন্নতি যোগ্য (৬৫% কোটায়) শুন্য পদের দেড়গুন (জোষ্ঠতা তালিকা ক্রমানুসারে), বিগত ৫(পাঁচ) বছরের (২০১৭-২০২১ সাল পর্যন্ত) বার্ষিক গোপনীয় অনুবেদন, শিক্ষাগত যোগাতায় সনদ শুধুসাত্র এসএসসি এবং প্রশিক্ষণ সনদ (সি-ইন-এত/ডিপ-ইন এ্রড/বি-এড/এম-এড) চেকলিষ্ট আনুযাযী সংশ্লিষ্ট অন্যানা তথ্যাদি ও প্রত্যয়নসমুহ সংযোজন করে
০৩/১১/২০২২ তারিখের মধো সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট প্রেরণ করবেন।

৫) জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী ১০/১১/২০২২ তারিখের মধ্যে সকল ত্যে যাচাই পূর্ব খসড়া জোষ্ঠতা তালিকা স্বাক্ষর করে তিন প্রস্থ (সকল কাগজখত সহ) বিশেষ বাহক মারফত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগে প্রেরণ করবেন।
প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য জ্যেষ্ঠতা তালিকা চূড়ান্তকরণ প্রসঙ্গে


প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য প্রয়োজনীয় কাগজপত্র

প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য প্রয়োজনীয় কাগজপত্র



1 মন্তব্যসমূহ

  1. প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ৬৫% কোটায় প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য জ্যেষ্ঠতা তালিকা চূড়ান্তকরণ ও পদোন্নতিযোগ্য শিক্ষকদের প্রয়োজনীয় কাগজপত্র ও তথ্যাদি চেয়ে ‍উপজেলায় চিঠি পাঠিয়েছে। এখানে বলা আছে প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য কী কী কাগজপত্র লাগবে। নিচে বিস্তারিত দেওয়া হলো।

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন