আউটসোসিং প্রক্রিয়ায় সেবাগ্রহণ নীতিমালা ২০১৮ অনুযায়ী সেবামূল্য বা বেতন নির্ধারণ

আউটসোসিং প্রক্রিয়ায় সেবাগ্রহণ নীতিমালা ২০১৮ অনুযায়ী আউটসোর্সিং সেবাক্রয়ের ক্ষেত্রে উল্লিখিত শর্তাবলী সাপেক্ষে জনপ্রতি মাসিক সেবামূল্য বা বেতন নিম্নরুপে নির্ধারণ করা হয়েছে।

আউটসোসিং প্রক্রিয়ায় সেবাগ্রহণ নীতিমালা ২০১৮ অনুযায়ী সেবামূল্য বা বেতন করা কত হবে

আউটসোসিং প্রক্রিয়ায় সেবাগ্রহণ নীতিমালা ২০১৮ অনুযায়ী সেবামূল্য বা বেতন নির্ধারণ



২ উল্লেখ্য সেবার ক্যাটাগরি ১-বলতে ডাইভার (হেভী), সুপারভাইজার, কেয়ারটেকার, ওয়ার্ড মাস্টার ইলেকট্রিশিয়ান, লিফট মেকানিক, এসি মেকানিক, পাম্প মেকানিক, জেনারেটর মেকানিক, অন্যান্য কারিগরি কাজ সংক্রান্ত টেকনিশিয়ান এবং অনুরুপ কাজ এর সেবাকে বুঝাবে ।

ক্যাটাগরি -২ বলতে ড্রাইভার(লাইট), স্যানিটারি মিস্ত্রি(প্লাম্বার মিস্ত্রি), রাজমিস্ত্রি(ম্যাসন) কাঠমিস্ত্রি(কার্পেন্টার),  রংমিস্ত্রি, পাম্প অপারেটর, এয়ারকন্ডিশন অপারেটর, জেনারেটর, অপারেটর, ওয়ারম্যান, ওয়েন্ডার, মিটার রিজ্ঞার এবং অনুরুপ কাজ এর সেবাকে বুঝাবে।

সেবার ক্যাটার্পরি-৩ বলতে সহকারী ইঞ্জিন মেকানিক, টেন্ডল, গ্রিজার, টেইলর, ভূবুরি এবং অনুরুপ কাজ এর সেবাঁকে বুঝাঁবে।

সেবার ক্যাটার্পরি-৪ বলতে লন্ড্রি অপারেটর, ফরাশ জমাদার, সহকারী ইলেকট্রিশিয়ান, শুকানী, বাবুর্চি, গার্ডেনার(বাগানকারী), দক্ষ শ্রমিক এঁবং অনুরূপ কাজ এর সেবাকে বুঝাবে

সেবার ফ্যাটাগরি-৫ বলতে সিকিউরিটি গার্ড 'নিরাপতা প্রহরী), ক্রিনার (পরিষ্ছনতাকর্সী), সহকরি গার্ডেনার, ইলেকত্রিক্যাল হেলপার, কার্পেন্টার কোঠমিস্তরি) হেলপার, স্যানিটারি হেলপার, পাম্প হেলপার, গাড়ির হেলপার, এসি মেকানিক হেলপার, চৌকিদার, ল্যাব এটেনভেন্ট, ওটি এটেনডেন্ট, ইমার্জেন্সি এটেনডেন্ট, স্ট্রেচার বেয়ারার, ওয়ার্ড বয়, আয়া, সহকারী বাবুচি, লিফটম্যান, লাইনম্যাম, ফরাশ, লঙ্কর, ম্যাসন হেলপার, ম্যাসেপ্তার, মশালচি, এনিম্যাল এটেনভেন্ট, গেষ্ট হাউস এটেনডেন্ট, হোন্টেল এটেনডেন্ট, ডোম, বাইন্ডার, অদক্ষ শ্রমিক এবং অনুরুপ কাজ এর সেবাকে বুঝাবে।

৩। উল্লিখিত সেবামূল্য নির্ধারণের ক্ষেত্রে সমপর্যায়ের কর্মচারীদের মাসিক প্রারম্ভিক মূল বেতন, বাড়ি ভাড়া ভাতা ও চিকিৎসা ভাতা বিবেচনায় নেওয়া হয়েছে। এছাড়াও বাৎসারিক দুটি উৎসব ভাতা ও নববর্ষ ভাতা যোগ করে মাসিক প্রাপ্যতা নির্ণয়পূর্বক প্রস্তাবিত মাসিক সেবামূল্য নির্ধারণ করা হয়েছে। সে কারণে আউটসোর্সিং প্রক্রিয়ায় নিয়োজিত কর্মচারীগণ পূথকভাবে উৎসব, প্রণোদনা ও নববর্ষ প্রণোদনা প্রাপ্য হবেন না।

81 প্রযোজ্য শর্তাবলী
(১) আউটসোর্সিং প্রক্রিয়ায় সেবা প্রদানকারীর সেবামূল্য সেবা প্রদানকারীর নিজ নামীয় ব্যাংক হিসাবে সেবা ক্রয়কারী কর্তৃক প্রদেয় হবে।
(২) কেবলমাত্র গাড়ি চালকগণের অতিরিক্ত কাজের সেবা ক্রয়ের ক্ষেত্র প্রতিঘণ্টা অতিরিক্ত সেবার জন্য-৮০/- টাকা হিসেবে অতিরিক্ত সেবামূল্য প্রদান করা হবে, তবে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনসহ প্রকৃত কাজের ভিত্তিতে মাসিক সর্বোচ্চ ১০০ ঘন্টার বেশি অতিরিক্ত সেবামূল্য প্রদেয় হবে না।
(৩) উক্ত সেবামুল্যের হার অবিলম্বে কার্যকর হবে |

আউটসোর্সিং নীতিমালা ২০২২

আউটসোর্সিং নীতিমালা ২০২২
আউটসোর্সিং নীতিমালা ২০২২


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন