প্রাথমিকে রবীন্দ্র/নজরুল জন্মবার্ষিকী উদযাপনে যে যে কর্মসূচী বাস্তবায়ন করতে হবে।

রবীন্দ্রনজরুল জন্মবার্ষিকী উদযাপনে যে যে কর্মসূচী বিদ্যালয়ে করতে হবেঃ


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর সভাপতিত্বে গত ০৯/০৪/২০২৩ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণীতে সিদ্ধান্ত গৃহীত হয় যে

  • (ক) আগামী ২৫শে বৈশাখ ১৪৩০/৮ই মে ২০২৩ তারিখ সোমবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৬২তম জন্মবার্ষিকী পালন করতে হবে।
  • (খ) আগামী ১১ই জ্যৈষ্ঠ ১৪৩০/২৫ মে ২০২৩ তারিখ বৃহস্পতিবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৪তম জন্মবার্ষিকী পালন করতে হবে।

রবীন্দ্র/নজরুল জন্মবার্ষিকী উদযাপনে যে যে কর্মসূচী বিদ্যালয়ে করতে হবেঃ


দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে রবীন্দ্র/নজরুল জন্মবার্ষিকী উদযাপন: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ঢাকাসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা অনুষ্ঠান, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিশ্বকবির্‌ জন্মবার্ষিকী আবশ্যিকভাবে উদযাপন করবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়] প্রয়োজনীয় নির্দেশনা জারি করে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জন্মবার্ষিকী উদযাপনের বিষয়টি নিশ্চিত করবে।

প্রাথমিকে রবীন্দ্রনজরুল জন্মবার্ষিকী উদযাপনে যে যে কর্মসূচী বাস্তবায়ন করতে হবে।


1 মন্তব্যসমূহ

  1. দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে রবীন্দ্র/নজরুল জন্মবার্ষিকী উদযাপন: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ঢাকাসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা অনুষ্ঠান, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিশ্বকবির্‌ জন্মবার্ষিকী আবশ্যিকভাবে উদযাপন করবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়] প্রয়োজনীয় নির্দেশনা জারি করে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জন্মবার্ষিকী উদযাপনের বিষয়টি নিশ্চিত করবে।

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন