প্রাথমিক বিদ্যালয়ের শপথ বাক্য ২০২৪

প্রাথমিক বিদ্যালয়ের নতুন শপথ বাক্য ২০২৪


২০২৪ সালের ৬ আগস্ট সরকারের পতনের পর ১৯ আগস্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও পিটিআই এর জন্য নতুন শপথ বাক্য নির্ধারণ করে। যা মূলত পূর্বের শপথ বাক্যই তবে সেখানে কিছু পরিবর্তন আনা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের শপথ বাক্য ২০২৪


সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও পিটিআই এর জন্য নতুন শপথ বাক্য প্রকাশের সাথে সাথে সমাবেশে শপথ বাক্য পাঠের সময় নির্ধারণ করে দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আগে সমাবেশের ক্রম ছিল নিম্নরুপ
  1. পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ
  2. শপথ বাক্য পাঠ
  3. জাতীয় সংগীত গাওয়া
কিন্তু বর্তমানে এই ক্রমটি পরিবর্তন করা হয়েছে। বর্তমানে সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও পিটিআই এর প্রাত্যহিক সমাবেশকালে জাতীয় সংগীত পরিবেশনের পর শপথ বাক্য পাঠ করতে হবে অর্থাৎ প্রাথমিক বিদ্যালয়ের সমাবেশের বর্তমান ক্রম হলো:
  1. পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ
  2. জাতীয় সংগীত গাওয়া
  3. শপথ বাক্য পাঠ
প্রাথমিক বিদ্যালয়ের শপথ বাক্য ২০২৪ নিচে দেওয়া হলো সেই সাথে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক শপথ বাক্য পরিবর্তনের চিঠিটাও নিচে দেওয়া হলো।

সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও পিটিআই এর প্রাত্যহিক সমাবেশকালে জাতীয় সংগীত পরিবেশনের পর শপথ বাক্য পাঠ সংক্রান্ত।

আমি শপথ করিতেছি যে, মানুষের সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখিব। দেশের প্রতি অনুগত থাকিব। দেশের একতা ও সংহতি বজায় রাখিবার জন্য সর্বদা সচেষ্ট থাকিব। হে মহান আল্লাহ/মহান সৃষ্টিকর্তা, আমাকে শক্তি দিন, আমি যেন বাংলাদেশের সেবা করিতে পারি এবং বাংলাদেশকে একটি শক্তিশালী ও আদর্শ রাষ্ট্র হিসেবে গড়িয়া তুলিতে পারি। আমিন।

প্রাথমিক বিদ্যালয়ের শপথ বাক্য ২০২৪


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন